গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়
নিয়ামতপুর, নওগাঁ
সিটিজেন চার্টার
০১। ভিশনঃ
জনগণের দোরগোড়ায় নাগরিক সেবা পৌছে দেয়ার লক্ষ্যে একটি দক্ষ, যুগোপযোগী এবং জনবান্ধব উপজেলা প্রশাসন তৈরী করা।
০২। মিশনঃ
জনগণকে তার কাঙ্খিত সেবা সম্পর্কে বিস্তারিত অবহিতকরণের মাধ্যমে রাণীনগর উপজেলা প্রশাসনে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা।
০৩। উদ্দেশ্যঃ
(১) জনগণ কোন কোন সেবা কখন, কিভাবে, কত সময়ের মধ্যে পাবে তা প্রকাশ করা।
(২) কোন সেবা প্রাপ্তিতে কত খরচ হবে এবং সেবা গ্রহণের জন্য কী কী তথ্য/কাগজপত্র প্রয়োজন হবে তার বিস্তারিত তথ্য প্রকাশ।
(৩) সেবা গ্রহণের জন্য আবশ্যকীয় কাগজপত্র কোথায় পাওয়া যাবে এবং কত মূল্যে পাওয়া যাবে তা প্রকাশ করে দুর্নীতি মুক্ত প্রশাসন প্রতিষ্ঠা করা।
(৪) জনগণের জন্য সরকারি সেবা প্রাপ্তি সহজতর করা এবং সেবার মানোন্নয়ন করা।
(৫) জনগণকে তাদের প্রাপ্য অধিকার সম্পর্কে অবহিত করা যাতে তারা সে সব অধিকার দাবী করতে পারেন।
(৬) অফিসের কর্মচারিদের সামর্থ বৃদ্ধিসহ বিভিন্ন উদ্যোগের মাধ্যমে তাদের আচরণের উন্নয়ন এবং সৌজন্যতার সংস্কৃতির বিকাশ ঘটানো।
(৭) জনগণকে সঠিক সময়ে সঠিক সেবা প্রদানের মাধ্যমে তাদের আস্থা অর্জনের চেষ্টা করা।
০৪। প্রতিশ্রুত সেবাসমূহ:
৪.১) নাগরিক সেবাঃ
ক্র: নং
|
সেবার বিবরণ
|
সেবা প্রদানের সময়
|
প্রয়োজনীয় কাগজপত্র
|
আবেদন ফরম প্রাপ্তীস্থান
|
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি(যদি থাকে)
|
শাখার নামসহ দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পদবী/নম্বর/জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল
|
ঊর্দ্ধতন কর্মকর্তার পদবী/নম্বর/জেলা/উপজেলার কোড, অফিসিয়াল টেলিফোন ও ইমেইল
|
১
|
সার্টিফিকেট মামলা সংক্রান্ত/সরকারি পাওনা আদায় সংক্রান্ত | ১২০ (একশত বিশ) কার্য দিবস
|
১। রিকুইজিশান ফরম (৪ ও ৬ ধারার)
২। ৫ ধারার ফরম ৩। নির্ধারিত হারে এ্যাডভোলেরম কোর্টফি ও প্রসেস ফি ৪। দেনাদারকে সার্টিফিকেট মামলা দায়েরের ৩০ দিন আগে পাওনাদার কর্তৃক কারণ দর্শানোর নোটিশ জারি প্রমাণপত্র |
www.forms.gov.bd
|
সরকারি দাবি অনুযায়ী নির্দিষ্ট হারে স্ট্যাম্প/কোর্ট ফি
|
উপজেলা নির্বাহী অফিসার/
সার্টিফিকেট সহকারী- নিয়ামতপুর, নওগাঁ ফোন-০২৫৮৮৮৮৬৮০১ unoniamatpur@mopa.gov.bd |
জেলা প্রশাসক, নওগাঁ |
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
|
০৪। সেবা প্রত্যাশীদের কাছে আমাদের প্রত্যাশা:
ক্রমিক নং প্রতিশ্রæতি/কাঙ্খিত সেবা প্রাপ্তির লক্ষ্যে করণীয়
১ ক্রটিমুক্ত ও স্বয়ংসম্পূর্ণ সাথে আবেদন জমা প্রদান
২ যথাযথ প্রক্রিয়ায় প্রয়োজনীয় ফি পরিশোধ করা
৩ প্রয়োজ্য ক্ষেত্রে মোবাইল/ই-মেইল ঠিকানায় প্রেরিত নির্দেশনা অনুসরণ করা
৪ সাক্ষাতের জন্য ধার্য তারিখ ও সময়ের উপস্থিত থাকা
৫ প্রতিটি সেবা সম্পর্কে যথাযাথ ধারণা লাভের জন্য সচেষ্ট থাকা
৬ সেবা গ্রহণের জন্য অনাবশ্যক ফোন/তদবির না করা এবং
৭ সেবা প্রাপ্তির পর আপনার মূল্যবান মতামত প্রদান করা।
০৫। অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা (GRS)
সেবা প্রাপ্তিতে অসন্তÍষ্ট হলে শাখার দায়িত্বপ্রাপ্ত ও ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করুন। তাঁদের কাছ থেকে সমাধান পাওয়া না গেলে নি¤েœাক্ত পদ্ধতিতে যোগাযোগ করে আপনার সমস্যা অবহিত করুন।
ক্র. নং
|
কখন যোগাযোগ করবেন
|
কার সঙ্গে যোগাযোগ করবেন
|
যোগাযোগের ঠিকানা
|
নিষ্পত্তির সময়সীমা
|
১
|
শাখার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও ঊর্ধ্বতন কর্মকর্তা সমাধান দিতে না পারলে
|
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)
|
উপজেলা নির্বাহী অফিসার নিয়ামতপুর, নওগাঁ ফোন-০২৫৮৮৮৮৬৮০১ মোবাইল নং-০১৭৬২-০৭৭৫০৫ |
৩০ কার্য দিবস
|
২
|
অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা নির্দিষ্ট সময়ের মধ্যে সমাধান দিতে না পারলে
|
আপিল কর্মকর্তা
|
জেলা প্রশাসক নওগাঁ ফোন -02588884000 মোবাইল নং -01715-292377 |
২০ কার্য দিবস
|
বি:দ্র: উপর্যুক্ত কার্যাবলির পাশাপাশি সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনা/পরিপত্র মোতাবেক কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার নিয়ামতপুর, নওগাঁ ফোন-০২৫৮৮৮৮৬৮০১ মোবাইল নং-০১৭৬২-০৭৭৫০৫ ই-মেইল:unoniamatpur@mopa.gov.bd ওয়েব অ্যাড্রেস: www.niamatpur.naogaon.gov.bd |
জেলা প্রশাসক নওগাঁ ফোন -02588884000 মোবাইল নং -01715-292377 ই-মেইল: dcnaogaon@mopa.gov.bd ওয়েব অ্যাড্রেস: www.naogaon.gov.bd |
বিভাগীয় কমিশনার রাজশাহী ফোন -02588857233 মোবাইল নং -01713-202040 ই-মেইল: divcomrajshahi@mopa.gov.bd ওয়েব অ্যাড্রেস: http://www.rajshahidiv.gov.bd |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস